অভিশাপ
- সোলায়মান শিপন ১৫-০৫-২০২৪

দুই ধরনের নেশায় কেটেছে সারাটা রাত
সারারাত আমি হেঁটেছি বারান্দায় , দেখেছি তোমাকে চাঁদ ,
ভুলে ভুলে কেটে গেছে অনেকটা দিন, অনেকটা মাস
শুধু দেখেছি তোমার দেওয়া অভিশাপ !

হেঁটেছি সারাটা রাত তোমার মনের বারান্দায়
দেখেছি শুধু তোমার দেওয়া অভিশাপ !
বিশ্বাস করো বড্ড মিস করেছি তোমায় ; ঐ দিনগুলোর মত -
তোমার প্রতিবারের ভালো থেকো বলার মাঝে
আমি আমার ধ্বংস দেখেছি শত ।
কেন দাও আমায় তুমি এমন ভিন্ন অর্থের আশ্বাস ?

আমি কি আছি ভালো ?
ল্যাম্পপোষ্টের নীচে দাঁড়িয়েও আমি দেখছি হাজারো রকম কালো ,
যে কাজল কালো চক্ষু দিয়ে ঝড়েছে, হাজার ফোঁটা জল
সে চোখের দৃষ্টি বলে আমি আজ অভিশপ্ত নিশ্চল ।

আমি যে বাসি ভালো !
খেলে গেছো হ্দয়ের বাঁচা প্রাণ -
আজো তোমার খোপা থেকে পাই চালতা ফুলের ঘ্রাণ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।